ফোনকে দ্রুত চার্জ করার কিছু টিপস

fast charge mobile

আমাদের অনেক সময় দ্রত মোবাইল চার্জ করার প্রয়োজন হয়ে থাকে। আমাদের অনেক সময় হাতে সময় থাকে না মোবাইল চার্জ করার । সেক্ষেত্রে দ্রুত স্মার্টফোন চার্জ করার কিছু টিপস জেনে রাখলে আমাদের উপকারে আসতে পারে।চলুন জেনে নিই ফোন দ্রুত চার্জ করার  বিভিন্ন  কৌশল!

উপযুক্ত চার্জার বাছাই করুন

সঠিক চার্জার বাছাই করা খুবই জরূরী । সাধারণত বেশি ওয়াটের চার্জারগুলোর দাম  একটু বেশি হয়ে থাকে। তাই অনেকসময় দেখা যায় অনেক মোবাইল বেশি ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করলেও মোবাইল কোম্পানি মোবাইলের সাথে খরচ বাঁচাতে কম ওয়াটের নরমাল চার্জার দিয়ে থাকে। তাই এখনই আপনার ফোনের মডেল অনুযায়ী ইন্টারনেটে সার্চ দিয়ে  দেখে নিন সেটি কত ওয়াটের চার্জার সাপোর্ট করে, আর আপনি কত ওয়াটের চার্জার ব্যবহার করছেন। ওয়াট অনুসারে চার্জার কিনুন ও ব্যবহার করূন।আপনার মোবাইলের তথ্য gsmarena থেকে জানতে পারেন।

ফোন বন্ধ করে চার্জ দিন

মোবাইল ফোন দ্রুত চার্জ করার ক্ষেত্রে এটা খুব কার্যকরী একটি পদ্ধতি। বন্ধ করে মোবাইল ফোন চার্জ দিলে এটি আপনার মোবাইলের সব ধরনের  কানেক্টিভিটি ও অন্যান্য সার্ভিস বন্ধ রাখে বলে চার্জ ফুরোয় না। বরং পুরোটাই আপনার ব্যাটারিতে যুক্ত হয়ে থাকে।

এয়ারপ্লেন মোডে চার্জ দিন

অনেক মোবাইলে এয়ারপ্লেন মোড বলে একটা অপশন আছে।  এয়ারপ্লেন মোড অন করলে  তুলনামূলক দ্রুত চার্জ হয়ে থাকে।

কানেক্টিভিটি ও অন্যান্য সার্ভিস বন্ধ রেখে

সব ধরনের কানেক্টিভিটি   যেমন WiFi , GPS , syn , Bluetooth  অপশন বন্ধ করে দিন । দেখবেন দ্রুত চার্জ হচ্ছে।

ভালো চার্জার কিনুন

দাম একটু বেশি হলেও ভালো চার্জার কিনুন।অনেক কম দামে বিভিন্ন অনলাইন শপে চাইনিজ বিভিন্ন ব্র্যান্ড এর চার্জার দেখতে পারবেন, সেগুলোতে হয়তো ফাস্ট চার্জিং  বা অন্যান্য সুবিধার কথা লেখা থাকবে কিন্তু বাস্তবিক ক্ষেত্রে দেখা যাবে আপনি সেরকম আউটপুট পাবেন না। তাই দাম বেশি হলেও ভালো ব্রান্ডের চার্জার কিনুন।

ভালো ডাটা ক্যাবল ব্যবহার করুন

ক্যাবল ভালো না হলে চাহিদানুজায়ী দ্রুত চার্জ করতে পারবেন না।নার চার্জার যতই ভালো হোক না কেন।চার্জারের মতোই ক্যাবলটিও গুরুত্বপূর্ণ। ভালো ক্যাবল সাধারণত একটু মোটা হয়ে থাকে।

ভাল লাগলে সেয়ার করুন। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *